Skip to main content

Top 15 abdul kalam quotes in bengali । সেরা বাছাইকরা ১৫ টি উক্তি(এ.পি.জে আব্দুল কালাম).

abdul kalam quotes in bengali(আব্দুল কালাম) :

১৫ অক্টোবর ১৯৩১ - ২৭জুলাই ২০১৫


15 motivational a.p.j abdul kalam quotes in bengali. 

(1) 

"স্বপ্ন সেটা নয় যেটা তুমি ঘুমিয়ে ঘুমিয়ে দেখাে, স্বপ্ন হলাে সেটাই যা পূরণের অদম্য ইচ্ছা তােমায়  ঘুমাতে দেবে না ”। (Apj Abdul kalam) 


(2) 

"জীবনে যাই হোক কখনও হাসতে ভুলে যেও না। কারণ ওই হাসিটায় তোমাকে দীর্ঘস্থায়ী শক্তি আর সাহস জোগাবে ”। (Apj Abdul kalam) 


(3) 

"যে ভুল স্বীকার করে সে কোনোদিন ছোটো হয় না তার সন্মান আরও বেড়ে যায় ”। (Apj Abdul kalam) 


(4) 

"কথা শিখতে একজন মানুষের দুই বছর লাগে। কিন্তু কোথায় কি বলতে হয় , কিভাবে বলতে হয় , কি বলা উচিত, কি উচিত নয় , তা শিখতে সারাজীবন লেগে যায়। ”। (Apj Abdul kalam) 


(5) 

"মানুষ আমাদের দুটি কারণে সম্মান করে। হয়তাে আমাদের ক্ষমতার জন্য, নয়তো কোনাে সাহায্যকারী আচরনের জন্য। ক্ষমতা ক্ষনস্থায়ী কিন্তু ভালো আচরন সারা জীবনব্যাপী রয়ে যায়। ”। (Apj Abdul kalam) 


(6) 

"আমার মৃত্যুতে ছুটি ঘােষণা কোরােনা, আমাকে যদি সত্যই ভালােবাসাে তাে মন দিয়ে কাজ করে, কর্মদিবস পালন করাে ”। (Apj Abdul kalam) 


(7) 

"জীবনে কঠিন বাধাগুলাে তােমাকে ধ্বংস করতে আসে না, বরং আসে তােমার ভিতরে লুকিয়ে থাকা অমৃতশক্তি ও সম্ভাবনা অনুসন্ধান করতে । বাধাসমূহকে দেখিয়ে দাও যে তুমিও কম কঠিন নও ”। (Apj Abdul kalam) 


(8) 

"আজকে ব্যর্থ হয়েছ বলে নিজেকে ভালাে কাজ করা থেকে বিরত কোরাে না । হয়তাে আজ তুমি ব্যর্থ হয়েছ , চেষ্টা করে যাও কাল তুমি সফল হবেই ”। (Apj Abdul kalam) 


(9) 

"মানুষের খারাপ সময় সারাজীবন থাকে না , কিন্তু খারাপ সময়ে যারা খারাপ ব্যবহার করে তাদের সারাজীবন মনে রয়ে যায় ”। (Apj Abdul kalam) 


(10) 

"আমার ভাগ্যে একটুও দুঃখ থাকতো না যদি আমার ভাগ্য লেখার দায়িত্বটা আমার মায়ের হাতে থাকতো ”। (Apj Abdul kalam) 


(11) 

"কেউ মূল্য দিক, আর না দিক তুমি সৎ কাজ করে যাও কারণ এর প্রতিদান মানুষ তােমাকে দেবে না। দেবেন ঈশ্বর ”। (Apj Abdul kalam) 


(12) 

"কখনও কখনও ক্লাস ফাঁকি দিয়ে বন্ধুদের সঙ্গে আড্ডা দেওয়া ভালো। কারণ যখন তোমার পুরানো কথা মনে পরবে, তোমার পরীক্ষার নাম্বার তোমাকে আনন্দ দিতে পারবে না। কিন্তু সেই স্মৃতি গুলো তোমাকে অনেক আনন্দ দেবে ”। (Apj Abdul kalam) 

<

(13) 

" যদি সূর্যের মতো উজ্জ্বল হতে চাও, তাহলে প্রথমে তোমাকে সূর্যের মত পুড়তে হবে ”। (Apj Abdul kalam) 


(14) 

"জীবন আর সময় হলো পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক। জীবন শেখায় সময়কে সঠিকভাবে ব্যবহার করতে আর সময় শেখায় জীবনের মুল্য দিতে ”। (Apj Abdul kalam) 


(15) 

"তুমি যদি তোমার কাজকে স্যালুট করো, তাহলে তোমার আর কাউকে স্যালুট করতে হবেনা ।কিন্তু যদি তুমি তোমার কাজকে অসম্মান করো,ফাঁকি দাও কিংবা অমর্যাদা করো, তাহলে তোমারই সবাইকে স্যালুট করে যেতে হবে” ”। (Apj Abdul kalam) 



abdul kalam quotes in bengali

RELATED QUOTES :




top 20 quotes of rabindranath tagore in bengali. 

 33 motivational quotes of successful people's








15 motivational quotes of a.p.j abdul kalam, in bengali.

Think2 different 

Comments

Popular posts from this blog

Top 20 Rabindranath Tagore Quotes in bengali । বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের 20 টি অসাধারণ অনুপ্রেরণামূলক উক্তি ।

20 Rabindranath Tagore Quotes in bengali. Rabindranath tagore: ( 7 may 1861 - 7 August 1941 ) । Top 20 Rabindranath Tagore Quotes in bengali -  বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের 20 টি অসাধারণ অনুপ্রেরণামূলক  উক্তি ।  20 motivational speach of rabindranath tagore । No-1 বিরহে যে মন্দির শূন্য হয়,   সে মন্দিরের শূন্যতার মধ্যেও বাঁশি বাজে।  কিন্তু বিচ্ছেদে যে মন্দির শূন্য হয়,   সে মন্দির বড়াে নিস্তব্ধ ,  সেখানে কান্নার শব্দও বেসুরাে শােনায় । No-2  আপন যখন পর হয়  তখন তাকে সম্পূর্ণ ত্যাগ করা ছাড়া  অন্য কোন গতি নেই।  No-3 তােমার হল শুরু , আমার হল সারা । তােমায় আমায় মিলে, এমনি বহে ধারা ।  তােমার জ্বলে বাতি, তােমার ঘরে সাথি।  আমার তরে রাতি , আমার তরে তারা ।  তােমার আছে ডাঙা , আমার আছে জল।  তােমার বসে থাকা , আমার চলাচল ।  তোমার হাতে রয় , আমার হাতে ক্ষয়।  তোমার মনে ভয় , আমার ভয় হারা । No-4 আমি আজি ধূলিতলে এ জীর্ণ জীবন   করিলাম নত ।  বন্ধু হও , শত্রু হও , যেখানে যে ক

33 motivational quotes, of successful people's. Must need to read for self inspiration .

motivational quotes 33 motivational quotes : Why people's needs motivation ? : Every peoples has problems in their life.  But every peoples  not has same types of problems.  different types of problems people's faced every day. Because problem is a part of our life.and We can't stop it, but we can fight with it. Some people's are get fear to seeing a big problem, in front of them,and being hopeless, also they are makes a negative think in their mind, as like (I can't, that is not for me) . But some people, after being hopeless, they again be stand up. They again try to fight against problems. But again they being hopeless. Because negative things.  Negative things is a internal enemy. Which weakens people's from the inside.  And that is true- " people's can't live a positive life with a negative mind " .  So, for getting success, at first need kill the interna